দল থেকে বাদ পড়ে হতাশ মেসি

Lionel-Messiআন্তর্জাতিক ক্যারিয়ারের শুরুতে আর্জেন্টিনাকে অলিম্পিক শিরোপা জিতিয়ে আলোচনায় এসেছিলেন লিওনেল মেসি। চলতি বছরও ব্রাজিল অলিম্পিকে খেলবেন বলেই ধারণা করা হচ্ছিল। তবে ২০১৬ সালের রিও অলিম্পিকে মেসির খেলা হচ্ছে না। আর আট বছর পর অলিম্পিকে খেলতে না পেরে হতাশ মেসি।
অনূর্ধ্ব-২৩ ফুটবলারদের নিয়ে এই দলটি গঠন করার নিয়ম থাকলেও, ২৩ বছরেরও বেশি তিনজন ফুটবলারকে রাখা যায় দলে। এটা অলিম্পিকেরই নিয়ম। সে হিসেবেই খেলার ইচ্ছার কথা জানিয়েছিলেন মেসি। বিশেষ করে ২০১৪ বিশ্বকাপে খেলতে গিয়ে ব্রাজিলিয়ানদের ফুটবল উন্মাদনা দেখেই রিওতে আবার যাওয়ার ইচ্ছা ছিল তার।

আগামী ৩ থেকে ২৬ জুন পর্যন্ত যুক্তরাষ্ট্রে বসবে কোপা আমেরিকার আসর। অন্যদিকে ৫ থেকে ২১ অগস্ট ব্রাজিলের রিও ডি জেনেইরোতে বসবে অলিম্পিকের আসর। কিন্তু কোচ জেরাদো মার্টিনো পাঁচবারের বর্ষসেরা ফুটবলারকে শুধু কোপার জন্যেই বেছে নিয়েছেন। ওই সময় আর্জেন্টিনা কোচ বলেছিলেন, তার প্রস্তাব মেনে নিয়েছেন মেসি। কিন্তু পরে এক সাক্ষাৎকারে অলিম্পিকে খেলতে না পারার হতাশা লুকিয়ে রাখেননি মেসি।

এ নিয়ে মেসি বলেন, আমার অলিম্পিক খেলার ইচ্ছা ছিল। ২০০৮ অলিম্পিকে খেলাটা চমৎকার এক অভিজ্ঞতা রয়েছে। ঠিক ২০০৫ সালে অনূর্ধ্ব-২০ বিশ্বকাপে খেলার মতো। এবারও সেই ইচ্ছা ছিল।

একই সঙ্গে তিনি আরও বলেন, অলিম্পিক ভিলেজে থাকা, অন্য ক্রীড়াক্ষেত্রের উপরের সারির সব অ্যাথলেটদের সঙ্গে দেখা হওয়া সেটা এক দারুণ অভিজ্ঞতা ছিল।

Pin It