এশিয়ান ব্যাংকার পুরস্কার পেলেন ইসলামী ব্যাংকের এমডি

asiaইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ আবদুল মান্নান ‘দ্য এশিয়ান ব্যাংকার সিইও লিডারশিপ এচিভমেন্ট অ্যাওয়ার্ড’ অর্জন করেছেন। একইসঙ্গে তার নেতৃত্বে ইসলামী ব্যাংক ‘দ্য বেস্ট ম্যানেজড ব্যাংক ইন বাংলাদেশ’ মর্যাদা লাভ করেছে।

ভিয়েতনামের জে ডব্লিও ম্যারিওট হ্যানইয়ে মঙ্গলবার অনুষ্ঠিত ব্যাংকারদের বৃহত্তম বার্ষিক সমাবেশ ‘এশিয়ান ব্যাংকার সামিটে’ এ পুরস্কার প্রদান করা হয়। সিঙ্গাপুর ভিত্তিক ব্যাংকিং পলিসি ও কৌশলগত সেবাদানকারী প্রতিষ্ঠান ‘দ্য এশিয়ান ব্যাংকার’ গত তিন বছরে ইসলামী ব্যাংক ব্যবস্থাপনা কর্তৃপক্ষের দূরদৃষ্টি, পরিচালনগত দক্ষতা, আর্থিক সক্ষমতা এবং এ খাতে সর্বোচ্চ পারফরমেন্স মূল্যায়নের ভিত্তিতে এ পুরস্কার প্রদান করে।

মার্কিন কংগ্রেসের হাউজ ফিন্যান্সিয়াল সার্ভিস কমিটির সাবেক চেয়ারম্যান বারনে ফ্রাঙ্ক, এশিয়ান ব্যাংকার সামিট অ্যাডভাইজরী কমিটির চেয়ারম্যান অ্যালাইন চেভালিয়ার এবং স্টেট ব্যাংক অব ভিয়েতনামের ডেপুটি গভর্নর গুয়েন থি হং পুরস্কার প্রদান অনুষ্ঠিানে উপস্থিত ছিলেন। এশিয়া প্যাসিফিক অঞ্চলের ব্যাংকার, রেগুলেটর, কনসালটেন্ট, পেশাজীবী ও শিক্ষাবিদগণ সম্মেলনে যোগদান করেন।

এ বছর এশিয়া প্যাসিফিক ও ভূ-মধ্যসাগরীয় অঞ্চলের মোট ১৩ জন সিইও এশিয়ান ব্যাংকার পুরস্কার লাভ করেন। ব্যাংক ও আর্থিকখাতের অত্যন্ত সম্মানজনক এ অ্যাওয়ার্ড প্রতি তিন বছরে একবার প্রদান করা হয়।

মালয়েশিয়ার ব্যাংক নেগারার গভর্নর ড. জেটি আখতার আজিজ, হংকংয়ের ব্যাংক অব ইস্ট এশিয়ার এক্সিকিউটিভ চেয়ারম্যান ও সিইও স্যার ডেভিট লি কক-পো এ বছর এশিয়ান ব্যাংকার লিডারশিপ লাইফটাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড লাভ করেন। রিজার্ভ ব্যাংক অব ইন্ডিয়ার গভর্নর ড. রঘুরাম রাজন ‘রেগুলেটর অব দ্য ইয়ার’ পদক লাভ করেন।

মোহাম্মদ আবদুল মান্নান দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব এশিয়ার প্রথম শরীআহ ভিত্তিক ইসলামী ব্যাংকে তিন দশক ধরে বহুমাত্রিক সক্ষমতার সঙ্গে কাজ করছে। ব্যাংকিং ও আর্থ-সামাজিক উন্নয়নে অসামান্য অবদানের জন্য তিনি বিভিন্ন পুরষ্কার ও সম্মাননায় ভূষিত হন।

Pin It