ইনজামামের সমালোচনায় ওয়াসিম

wasim-akram-inzamam-ul-haqআমুল সংস্কারের অংশ হিসেবে পাকিস্তান ক্রিকেটের প্রধান নির্বাচক হিসেবে নিয়োগ দেয়া হয়েছে সাবেক অধিনায়ক এবং কিংবদন্তী ব্যাটসম্যান ইনজামাম-উল হক। দায়িত্ব নিয়েই কঠোর সিদ্ধান্ত নিয়ে নিলেন ইনজামাম। ইংল্যান্ড সফরের জন্য ৩৫ সদস্যের প্রাথমিক স্কোয়াড থেকে বাদ দিয়েছেন আহমেদ শেহজাদ, উমর আকমল। এমনকি শহিদ আফ্রিদিকেও। তরুণদের সুযোগ দেয়ার কথা বলে তাদের বাদ দেয়া হয়েছে বলে ইনজির কঠোর সমালোচনা করলেন সাবেক অধিনায়ক এবং আরেক কিংবদন্তী ওয়াসিম আকরাম।

ইনজামামকে প্রধান নির্বাচক হিসেবে নিয়োগ দেয়ার অর্থই হলো, তার হাত ধরে নতুন করে সুন্দর একটি অবয়ব পাবে পাকিস্তান ক্রিকেট।  এ কারণেই সাবেক এই অধিনায়কের প্রথম সিদ্ধান্তটাই এলো খুবই কঠোর।

ক্রিকেট অস্ট্রেলিয়ার অফিসিয়াল ওয়েবসাইট ক্রিকেটডটকম ডটএইউর সঙ্গে কথা বলতে গিয়ে ওয়াসিম আকরাম বলেন, `আমরা যদি শুধু শৃঙ্খলাভঙ্গের কারণে তাদের বাদ দিয়ে থাকি, তাহলে আমাকে বলতে হবে এমন কোন যুগ নেই যে সময়গুলোতে এ সমস্যা নিয়ে পাকিস্তান খেলেনি। এমনকি আমাদের সময়ও একই সমস্যা বিদ্যমান ছিল।`

ওয়াসিম আকরাম আরও বলেন, আমি মনে করি, যদি কোন খেলোয়াড়ের কোন সমস্যা থাকে, তাহলে সেটা টিম ম্যানেজমেন্টেরই কাজ যে তার সেই সমস্যা দুর করা। অধিনায়কেরই সেই সমস্যাটা নিয়ে কাজ করা উচিৎ এবং তাকে পারফর্মের জায়গায় নিয়ে আসা।

Pin It